Home / কবুতরের প্রাকৃতিক ঔষধ / কবুতরের ১১ টি রোগের মহাঔষধ কাঁচা হলুদ
কবুতরের ১১ টি রোগের মহাঔষধ কাঁচা হলুদ
কবুতরের ১১ টি রোগের মহাঔষধ কাঁচা হলুদ

কবুতরের ১১ টি রোগের মহাঔষধ কাঁচা হলুদ

আসসালামুওয়ালাইকুম কবুতর প্রেমি ভাই, বোন এবং বন্ধুগণ। আশা করছি সকলেই মহান আল্লাহর রহমতে ভালো আছেন। আজকের পোস্টে আলেচনা করবো কবুতরের জন্য কাঁচা হলুদের উপকারিতা ও ব্যবহারের নিয়ম সম্পর্কে। কাঁচা হলুদ কবুতরকে নিয়মিত খাওয়ালে কবুতর থাকবে সারাবছর সুস্থ ও রোগমুক্ত। এটা কবুতরের একটি কার্যকরী প্রাকৃতিক ঔষধ, যার কেনো সাইড ইফেক্ট নেই। তাহলে চলুন আমরা মূল আলেচনা শুরু করি-

উপকারিতাঃ
কাঁচা হলুদে প্রচুর পরিমানে ফাইবার, পটাশিয়াম, ভিটামিন বি৬, ম্যাগনেশিয়াম, ভিটামিন সি ও কারকিউমিন নামক রাসায়নিক থাকে, যা বিভিন্ন রোগের হাত থেকে আমাদের কবুতরকে রক্ষা করে।

১) কাঁচা হলুদের মধ্যে গ্যাস্ট্রো-প্রটেক্টিভ কিছু গুণ থাকে যা খাবার পরিপাকে সাহায্য করে। ফলে কবুতরের হজমে গোলমাল, গ্যাসের সমস্যার ক্ষেত্রে কাঁচা হলুদ খুবই উপকারী।

২) কাঁচা হলুদে থাকা কারকিউমিনের অ্যান্টি-ইনফ্লেমেটরি ও অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান থাকায় তা বিভিন্ন ব্যাক্টেরিয়ার আক্রমণ থেকে খাদ্যনালীকে বাঁচায়। আমরা কবুতরকে প্রতিদিন যে খাবার দেই তার মধ্যে অনেক সময়ই নানা জীবানু থেকে যেতে পারে। কবুতরকে নিয়মিত কাঁচা হলুদ খাওয়ালে তা কবুতরের কাদ্যনালীকে কৃষতিকারক জীবাণুর সংক্রমন থেকে বাঁচায় ও খাদ্যনালীর প্রদাহের সম্ভাবনা কমায়।




৩) কাঁচা হলুদে থাকা কারকিউমিন কবুতরের হাড়ের ক্ষয় ও হাড়ের গঠনের মধ্যে সামাঞ্জ্যস্য বজায় রাখে এবং হাড়কে সুস্থ ও মজবুত রাখে।

৪) কবুতরকে নিয়মিত কাঁচা হলুদ খাওয়ালে কবুতরের শরীরে থাকা অতিরিক্ত চর্বি দূর হয়ে যায়। ফলে কবুতরের ডিম বাচ্চায় কোন সমস্যা হয় না এবং কবুতর বেশি উড়তে পাড়ে

৫) কবুতরের সর্দি কাশি ভালো করতে কাঁচা হলুদের জুড়িমেলা ভার। তাই কবুতরের সর্দি কাশি নিরাময় করতে কবুতরকে কাঁচা হলুদ খাওয়াতে পারেন।

৬) হলুদে থাকা কারকিউমিন কবুতরের শ্বাসনালীর পথে থাকা বাধাকে দূর করে এবং কবুতরের শ্বাস নেওয়ার ক্ষমতা বাড়ায়। যদি কেনে কবুতরের শ্বাস নিতে কস্ট হয় তাহলে সে কবুতরকে হলুদ খাওয়াতে পারেন।

৭) কাঁচা হলুদ কবুতরের ক্ষত সারাতে সাহায্য করে। যদি কোনো কবুতর আঘাত পেয়ে সেখানে ক্ষত সৃষ্টি হয় তাহলে সে স্থানে কাঁচা হলুদ বেটে অথবা হলুদের গুড়া লাগিয়ে দিলে ক্ষত দ্রুত ভালো হয় এবং সেখানে নতুন চামড়া গজায়।

৮) কবুতরের স্মৃতিশক্তি বৃদ্ধি করে কাঁচা হলুদ।

৯) কবুতরের যকৃত সুস্থ ও ভালো রাখে কাঁচা হলুদ।

১০) কাঁচা হলুদ কবুতরের শরীরের রক্তকে পরিশুদ্ধ রাখে।

১১) কবুতরের এলার্জি জনিত রোগ ভালো করে কাঁচা হলুদ।

কবুতরের জন্য কাঁচা হলুদ ব্যবহারের নিয়মঃ
১ লিটার পানিতে ১ চামচ হলুদ বাটা মিশিয়ে সেই পানি ছেকে নিয়ে মাসে ১ বার অথবা ২ বার খাওয়াতে পারেন।

 

এই পোস্ট আপনাদের উপকারে আসলে একটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন। ধন্যবাদ...

Check Also

কবুতরের ঘর থেকে পিঁপড়া দূর করার প্রাকৃতিক উপায়

কবুতরের ঘর থেকে পিঁপড়া দূর করার প্রাকৃতিক উপায়

কবুতরের ঘরে পিঁপড়া কম বেশি সবাই দেখতে পান। অনেকেই ভাবেন কবুতরের ঘরে পিঁপড়া থাকা স্বাভাবিক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *