শুক্রবার , সেপ্টেম্বর ২৪ ২০২১
Home / অন্যান্য / কিং কবুতর পরিচিতি ও এদের দাম
কিং কবুতর
কিং কবুতর

কিং কবুতর পরিচিতি ও এদের দাম

কিং কবুতরের এমন নাম দেয়ার কারন তাদের বিশাল গোল দেহ আর সাহস। খুব কম পায়রা আছে যারা এদের সাথে ঝগরা করার সাহস দেখায়। কিং এর ও অনেক জাত ও রঙ আছে। বাংলাদেশের অধিকাংশ ব্রিডাররা সাদা, কালো, হলুদ, লাল, নিল, সিলভার কবুতর পালন করে থাকেন।

এদের সাহস আছে বটে। এমন কম লোকই আছেন যারা কিং এর খাচায় তার হাত রাখতে চান। এদের দাম নির্ভর করে এদের আকার ও লেজ এর ওপর। অরিজিনাল কিং এর ফিগার হবে গোল আর লেজ খুব ছোট। এরা উড়তেই পারে না। আর এদের দিয়ে বাচ্চা উঠানো কঠিন। কেননা এদের পায়ের চাপায় মুরগির ডিম ও চ্যাপটা হয়ে যেতে পারে।তাই এদের বাচ্চা ফোস্টার দিয়ে উঠাতে হয়। এদের ডিম আকারে বড় হয়। এরা খাবার বেশি খায়।




বড় কবুতর বিধায় এদের দাম ক্রমশ উঠানামা করছে। ৩ মাস আগে যেটা ৩০০০ ছিলো আজ সেটা ৫০০০। রিং এর কিং এর দাম বেশি হয় কারন সেটি বাইরে থেকে আনা। কিং অরিজিনাল রিং এর দাম বাচ্চা ৫০০০-৭০০০ ইয়েলো আর রেড কিং বাচ্চা ৪০০০-৫০০০ বড় গুলা যে যেমন বিক্রি করতে পারে। ব্লু গুলার সঠিক দাম জানি না। ৩ মাস আগে ব্লু বেবি ২০০০ করে ছিলো। এছাড়া অন্য কালারের দাম কবুতরের।শারিরীক গঠনের উপর নির্ভর করে, বেজী ছাড়া সকল প্রানি এদের কাছে আসতে চায়
না।

 

এই পোস্ট আপনাদের উপকারে আসলে একটি লাইক, কমেন্ট ও শেয়ার করুন। ধন্যবাদ...

Check Also

রানিং কবুতর চেনার উপায়

রানিং কবুতর চেনার উপায়

আসসালামু আলাইকুম কবুতর প্রেমি ভাই, বোন এবং বন্ধুগণ! আশা করছি সকলেই মহান আল্লাহর অশেশ রহমতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *